• E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৮ অপরাহ্ন

×

সুন্দরবনে কুমিরের আক্রমণে প্রাণ গেলো মৌয়ালের

  • প্রকাশিত সময় : শনিবার, ৮ জুন, ২০২৪
  • ২৭ পড়েছেন
মোংলা (বাগেরহাট) প্রতিনিধিঃ
সুন্দরবনের করমজলে কুমিরের আক্রমণে মোশাররফ গাজী (৫৫) নামের এক মৌয়াল মারা গেছেন। শনিবার (৮জুন) দুপুরে পূর্ব সুন্দরবনের করমজল এলাকার গজালমারী খালে এ ঘটনা ঘটে। পরে মৃত মৌয়ালের লাশ একই এলাকার কেওড়ার মাঠের ভারানী এলাকা থেকে স্থানীয়রা উদ্ধার করেন।
এ সময় কুমিরের আক্রমণ থেকে নদী সাঁতরে পালিয়ে অপর তিন জেলে প্রাণে বাঁচেন। তারা হলেন- সেকান্দার মল্লিক (২৫), জাকারিয়া শেখ (৪৫) ও গৌরপদ মন্ডল (৪৪)। মৃত মৌয়ালসহ এই তিনজনের বাড়ী খুলনার দাকোপ উপজেলার সুন্দরবন সংলগ্ন পূর্ব ঢাংমারী গ্রামে।
পূর্ব সুন্দরবনের করমজল বন্যপ্রাণী প্রজনন ও পর্যটন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আজাদ কবির স্থানীয়দের বরাত দিয়ে জানান, নিষিদ্ধ সময়ে মধু আহরণ করতে এই চার মৌয়াল বনে ঢুকে শনিবার (৮জুন) ফিরে আসার সময় কুমিরের আক্রমণের মুখে পড়েন। এদিন দুপুর ১টার সময় মোশাররফ গাজী (৫৫)কে একটি কুমির করমজলের গজালমারী খালে টেনে নিয়ে যায়।
ঘটনার সময় বাকি তিন মৌয়াল নদী সাঁতরে পালিয়ে প্রাণে বেঁচে যান। পরে তিন ঘন্টা পর দুপুর ৩টায় করমজলের কেওড়ার মাঠে ভারানী এলাকা থেকে স্থানীয়রা তার ক্ষতবিক্ষত মৃতদেহ উদ্ধার করেন। পরে মৃত মোশাররফ গাজীর লাশ খুলনার দাকোপ থানা পুলিশ প্রাথমিক সুরতহাল শেষে তার পরিবারের কাছে হস্তান্তর করেছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA